Curriculum
Course: How to be a Full Stack Web Application D...
Login

Curriculum

How to be a Full Stack Web Application Developer

Text lesson

Get the overview of Overall Course and Project in Payroll

অরাকল কি ?

Oracle হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ Object Oriented Relational Database Management System. আমরা জানি যে, প্রত্যেক সফটওয়্যার এর ফ্রন্ট এন্ড এবং ব্যাক এন্ড থাকে। Oracle এর ফ্রন্ট এন্ড হচ্ছে ওরাকল ডেভেলপার সুট ১০জি / অরাকল ফিউসন ১১জি। আর ব্যাক এন্ড হচ্ছে অরাকল ডাটাবেস ১০জি,১১জি বা ১২সি । এছাড়াও অরাকলের অনন্য অনেক সফটওয়্যার আছে । অরাকলের নিজস্ব লিনাক্স অপারেটিং সিস্টেম আছে । MySQL, Java, Sun Solaris Operating System সব ই এখন Oracle এর সম্পত্তি । সুতরাং, আপনি যদি Software Development/Database Administration এ ক্যারিআর গড়তে চান তাহলে Oracle Is The Best.

কেন Oracle Career গড়বেন ?

Visula Basic দিয়া সফটওয়্যার প্রস্তুত করেছিল, ডাটার ভলিউম বেড়ে যাওয়ায় এবং বেশি সিকিউরিটি পাওয়ার জন্য তারা বিভিন্ন Software Development Company থেকে Oracle সফটওয়্যার ডেভলপ করে নিচ্ছেন ফলে বিভিন্ন সফটওয়্যার ডেভেলপমেন্ট কম্পানিতে যেমন Oracle Professional প্রয়োজন হচ্ছে, তেমনি যে সব কম্পানি উক্ত Oracle দিয়া প্রস্তুত সফটওয়্যার ব্যবহার করছেন, তারাও Oracle Professional খুঁজছেন BDJOBS জব সার্চ দিলেই বুঝতে পারবেন Oracle Professional দের চাহিদা কেমন

  1. · যারা Computer Science থেকে পাশ করেছেন এবং ব্যাংক বা ইনসিওরেন্স এ চাকুরী নিতে ইচ্ছুক তারা অরাকলে Career গড়তে পারেন ।
  2. · Hardware Engineer, Network Engineer, Web Programmer দের চেয়ে Oracle Professional দের Salary বেশি ।
  3. · যারা Hardware Engineer বা Network Engineer হিসেবে জব করছেন, তারা অরাকল শিখে সহজেই সফটওয়্যার ইঞ্জিনিয়ার হতে পারবেন । এমন কি, সফটওয়্যার ইঞ্জিনিয়াররাই পরবরতিতে আইটির হেড (Head Of IT) হতে পারবেন ।
  4. · Web Page Developer দের HTML, CSS, JavaScript, Jquery, WordPress, Framework সহ অনেক কিছু শিখতে হয়। কিন্তু, শুধু Oracle শিখলেই আপনি একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার হতে পারেন ।
  5. · যারা Freelancing করতে চান, UPwork (Previously ODesk), Fiverr, PeoplePerHour ও Freelancer.Com এ প্রচুর Oracle এর কাজ আছে, ঘরে বসেও অনলাইনে ডলার ইনকাম করতে পারেন ।
  6. · যারা চাকুরীতে আছেন, তারা Oracle দিয়ে দ্রুত সময়ে সফটওয়্যার প্রস্তুত করে বসকে তাক লাগিয়ে দিতে পারেন । চাকুরীতে আপনার প্রমোশনের জন্যেও Oracle Training নেয়া জরুরি ।
  7. · অরাকল প্রোফেসনালদের চাহিদা বাংলাদেশের চেয়ে বিদেশে অনেক বেশি । যারা USA/Canada/Singapore/Australia তে যাবেন, তারাও এই কোর্স করে যেতে পারেন । আপনাকে Odd Job করতে হবে না ।

 

Live Courses